শিরোনাম :
‘জাতীয় দলের খেলোয়াড় রফিক’কে সংবর্ধনা প্রদান এলাকাবাসীর Ac Land Alaul Islam was replaced with praise and love ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুরের রাজৈরের বৌলগ্রামে ট্রাকের চাপায় দুই নারী নিহত সাতক্ষীরা ইয়ুথ ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি ও সি বি আই দ্বারা ভারতের জাতীয় কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী র হেনস্তা র বিরুদ্ধে রাস্তায় নেতৃত্ব।। ভূঞাপুরে আ.লীগ নেতার নগদ অর্থদণ্ড! ভূঞাপুরে এক ভন্ড কবিরাজকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা! ভূঞাপুরে ৩১’শ পরিবারে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণের শুভ উদ্বোধন! ভূঞাপুরে জমিও গৃহ প্রদান বিষয়ে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং! উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির অভিযোগ এমপি’র বিরুদ্ধে!

অস্ট্রেলিয়া এসে উলটপালট করে দিলো বাংলাদেশের বোলিং

  • আপডেট টাইম : বুধবার, ১১ আগস্ট, ২০২১

রেজাউল রহিম রাব্বি স্পোর্টস ডেস্ক :

দীর্ঘ তিন বছর পর আবারও আইসিসির টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে ফিরেছেন সাকিব আল হাসান।আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবীকে পেছেনে ফেলে নিজের হারানো স্থান ফিরে পেলেন তিনি।

বুধবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে আইসিসি। চলতি মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ব্যাটে বলে দুর্দান্ত ছিলেন সাকিব। পুরো টুর্নামেন্টে সিরিজ জয়ের পাশাপাশি ম্যান অব দ্য টুর্নামেন্টে নির্বাচিত হন তিনি।

এই সিরিজে ৩৪ রেটিং পয়েন্ট নিয়ে মোট ২৮৬ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছেন তিনি। সবশেষ ২০১৮ সালে এই ফরম্যাটে শীর্ষস্থানে ছিলেন সাকিব।সাকিবের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে তালিকার দ্বিতীয়স্থানে আছেন আফগান তারকা অলরাউন্ডার মোহাম্মদ নবী। তার রেটিং পয়েন্ট এখন ২৮৫।

একনজরে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে বিশ্বের শীর্ষ পাঁচ :
সাকিব আল হাসান- ১ম স্থান- ২৮৬ পয়েন্ট
মোহাম্মদ নবী- ২য় স্থান- ২৮৫ পয়েন্ট
রিচি বেরিঙ্গটন- ৩য় স্থান- ১৯৪ পয়েন্ট
খাওয়ার আলী- ৪র্থ স্থান- ১৫৯ পয়েন্ট
কলিংস উবায়া- ৫ম স্থান- ১৫৩ পয়েন্ট

বোলার র‍্যাংকিংয়েও উন্নতি করেছেন সাকিব। এই সিরিজ শুরুর আগে ১৯তম স্থানে থাকা এই অলরাউন্ডার সিরিজ দিয়ে ফিরলেন ১২তম স্থানে।এখন তার রেটিং পয়েন্ট ৬১০।

এদিকে বোলিংয়ে ২০ ধাপ এগিয়ে ৬১৯ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষ দশে ফিরেছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান।এক ম্যাচ খেলে বোলার র‍্যাংকিংয়ে ২৬ ধাপ উন্নতি করেছেন মোহাম্মদ সাইফুদ্দিন । শেষ ম্যাচে ৩টি উইকেট শিকার করেন ৬৯তম স্থান থেকে উঠে এসেছেন ৪৩তম স্থানে। তার রেটিং পয়েন্ট ৪৭৯।

র‍্যাংকিংয়ে সেরা ১০০-তে ঢুকেই নাসুম আহমেদ জায়গা করে নিয়েছেন ৬৬তম স্থানে, রেটিং পয়েন্ট ৪৪০।অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে সর্বোচ্চ ৮টি উইকেট শিকার করেন এই বাঁহাতি স্পিনার। ৪০৭ পয়েন্ট নিয়ে শরিফুল ইসলামের জায়গা হয়েছে ৭৬তম স্থানে।

একনজরে বোলিং র‍্যাংকিংয়ে বাংলাদেশের শীর্ষ পাঁচ :
মুস্তাফিজুর রহমান- ১০ম স্থান- ৬১৯ পয়েন্ট
সাকিব আল হাসান- ১২তম স্থান- ৬১০ পয়েন্ট
মোহাম্মদ সাইফুদ্দিন- ৪৩তম স্থান- ৪৭৯পয়েন্ট
নাসুম আহমেদ- ৬৬তম স্থান- ৪৪০ পয়েন্ট
শরিফুল ইসলাম – ৭৬তম স্থান- ৪০৭ পয়েন্ট।

য/নি/২৪/২০২১

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি