শিরোনাম :
‘ভূঞাপুর রিপোর্টার্স ইউনিটি’র নতুন কমিটি আত্মপ্রকাশ! ভূঞাপুরে মালা হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন ভূঞাপুরে ৮৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক! ভূঞাপুরে মর্মান্তিক মটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১, আহত ৩ ভূঞাপুরে উপ-প্রকৌশলী মিরাজুলের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও ঘুষের অভিযোগ ভূঞাপুরে ঐতিহ্যবাহী বাউল গানের আসর অনুষ্ঠিত “যখন ইচ্ছে তখন অফিসে আসবো”-ভূঞাপুর খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবারের উন্মুক্ত তালিকা করলেন চেয়ারম্যান দিদারুল আলম খান মাহবুব ভূঞাপুরে মতিন সরকারের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ ভূঞাপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে বনিক সমিতির মিলাদ-দোয়া ও কাঙ্গালীভোজ!

অস্ট্রেলিয়া এসে উলটপালট করে দিলো বাংলাদেশের বোলিং

  • আপডেট টাইম : বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ৩৩০ দেখেছেন

রেজাউল রহিম রাব্বি স্পোর্টস ডেস্ক :

দীর্ঘ তিন বছর পর আবারও আইসিসির টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে ফিরেছেন সাকিব আল হাসান।আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবীকে পেছেনে ফেলে নিজের হারানো স্থান ফিরে পেলেন তিনি।

বুধবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে আইসিসি। চলতি মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ব্যাটে বলে দুর্দান্ত ছিলেন সাকিব। পুরো টুর্নামেন্টে সিরিজ জয়ের পাশাপাশি ম্যান অব দ্য টুর্নামেন্টে নির্বাচিত হন তিনি।

এই সিরিজে ৩৪ রেটিং পয়েন্ট নিয়ে মোট ২৮৬ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছেন তিনি। সবশেষ ২০১৮ সালে এই ফরম্যাটে শীর্ষস্থানে ছিলেন সাকিব।সাকিবের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে তালিকার দ্বিতীয়স্থানে আছেন আফগান তারকা অলরাউন্ডার মোহাম্মদ নবী। তার রেটিং পয়েন্ট এখন ২৮৫।

একনজরে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে বিশ্বের শীর্ষ পাঁচ :
সাকিব আল হাসান- ১ম স্থান- ২৮৬ পয়েন্ট
মোহাম্মদ নবী- ২য় স্থান- ২৮৫ পয়েন্ট
রিচি বেরিঙ্গটন- ৩য় স্থান- ১৯৪ পয়েন্ট
খাওয়ার আলী- ৪র্থ স্থান- ১৫৯ পয়েন্ট
কলিংস উবায়া- ৫ম স্থান- ১৫৩ পয়েন্ট

বোলার র‍্যাংকিংয়েও উন্নতি করেছেন সাকিব। এই সিরিজ শুরুর আগে ১৯তম স্থানে থাকা এই অলরাউন্ডার সিরিজ দিয়ে ফিরলেন ১২তম স্থানে।এখন তার রেটিং পয়েন্ট ৬১০।

এদিকে বোলিংয়ে ২০ ধাপ এগিয়ে ৬১৯ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষ দশে ফিরেছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান।এক ম্যাচ খেলে বোলার র‍্যাংকিংয়ে ২৬ ধাপ উন্নতি করেছেন মোহাম্মদ সাইফুদ্দিন । শেষ ম্যাচে ৩টি উইকেট শিকার করেন ৬৯তম স্থান থেকে উঠে এসেছেন ৪৩তম স্থানে। তার রেটিং পয়েন্ট ৪৭৯।

র‍্যাংকিংয়ে সেরা ১০০-তে ঢুকেই নাসুম আহমেদ জায়গা করে নিয়েছেন ৬৬তম স্থানে, রেটিং পয়েন্ট ৪৪০।অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে সর্বোচ্চ ৮টি উইকেট শিকার করেন এই বাঁহাতি স্পিনার। ৪০৭ পয়েন্ট নিয়ে শরিফুল ইসলামের জায়গা হয়েছে ৭৬তম স্থানে।

একনজরে বোলিং র‍্যাংকিংয়ে বাংলাদেশের শীর্ষ পাঁচ :
মুস্তাফিজুর রহমান- ১০ম স্থান- ৬১৯ পয়েন্ট
সাকিব আল হাসান- ১২তম স্থান- ৬১০ পয়েন্ট
মোহাম্মদ সাইফুদ্দিন- ৪৩তম স্থান- ৪৭৯পয়েন্ট
নাসুম আহমেদ- ৬৬তম স্থান- ৪৪০ পয়েন্ট
শরিফুল ইসলাম – ৭৬তম স্থান- ৪০৭ পয়েন্ট।

য/নি/২৪/২০২১

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি