শিরোনাম :
‘জাতীয় দলের খেলোয়াড় রফিক’কে সংবর্ধনা প্রদান এলাকাবাসীর Ac Land Alaul Islam was replaced with praise and love ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুরের রাজৈরের বৌলগ্রামে ট্রাকের চাপায় দুই নারী নিহত সাতক্ষীরা ইয়ুথ ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি ও সি বি আই দ্বারা ভারতের জাতীয় কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী র হেনস্তা র বিরুদ্ধে রাস্তায় নেতৃত্ব।। ভূঞাপুরে আ.লীগ নেতার নগদ অর্থদণ্ড! ভূঞাপুরে এক ভন্ড কবিরাজকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা! ভূঞাপুরে ৩১’শ পরিবারে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণের শুভ উদ্বোধন! ভূঞাপুরে জমিও গৃহ প্রদান বিষয়ে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং! উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির অভিযোগ এমপি’র বিরুদ্ধে!

আঁ সার্তেঁ রিগায় পুরস্কার পেল যে ছবিগুলো

  • আপডেট টাইম : রবিবার, ১৮ জুলাই, ২০২১

কান চলচ্চিত্র উৎসবের আঁ সার্তেঁ রিগায় গ্র্যান্ড প্রাইজ পেয়েছে রাশিয়ার ছবি ‘আনক্লেনচিং দ্য ফিস্টস’। এই বিভাগে বাংলাদেশের ছবি ‘রেহানা মরিয়ম নূর’ অশংগ্রহণ করে ইতিহাস সৃষ্টি করে। প্রদর্শনীর পর বেশ প্রশংসা কুড়ায় ছবিটি। সমালোচকদের অনেকে ছবিটির পুরস্কার পাওয়ার সম্ভাবনাও দেখেছিলেন।

গতকাল শুক্রবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় কানের সাল দুবুসি হলে আঁ সার্তেঁ রিগার পুরস্কার ঘোষণা করা হয়। সেরা ছবি ‘আনক্লেনচিং দ্য ফিস্টস’-এর নির্মাতা কিরা কোভালেঙ্কো এবং প্রযোজক আলেক্সান্ডার রোদনিয়ানস্কি ও সার্জেই মেলকুমভ। এই বিভাগের জুরি প্রাইজ পেয়েছে অস্ট্রীয় নির্মাতা সেবাস্তিয়ান মিজের ‘গ্রেট ফ্রিডম’; দ্য অনসাম্বল প্রাইজ জিতে নেয় ফরাসি অভিনেত্রী, লেখক ও নির্মাতা হাফসিয়া হের্জির ‘গুড মাদার’; প্রাইজ অব কারেজ নিয়েছে রোমানিয়ার তিওদোরা না মিহাইয়ের ‘লা সিভিল’; আইসল্যান্ডের ভ্লাদিমির জোহানসনের ‘ল্যাম্ব’ জিতে নিয়েছে প্রাইজ অব অরিজিনালিটি এবং স্পেশাল মেনশন পেয়েছে মেক্সিকোর তাতিয়ানা হুজোর ‘প্রেয়ারস ফর দ্য স্টোলেন’।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি