শিরোনাম :
‘ভূঞাপুর রিপোর্টার্স ইউনিটি’র নতুন কমিটি আত্মপ্রকাশ! ভূঞাপুরে মালা হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন ভূঞাপুরে ৮৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক! ভূঞাপুরে মর্মান্তিক মটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১, আহত ৩ ভূঞাপুরে উপ-প্রকৌশলী মিরাজুলের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও ঘুষের অভিযোগ ভূঞাপুরে ঐতিহ্যবাহী বাউল গানের আসর অনুষ্ঠিত “যখন ইচ্ছে তখন অফিসে আসবো”-ভূঞাপুর খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবারের উন্মুক্ত তালিকা করলেন চেয়ারম্যান দিদারুল আলম খান মাহবুব ভূঞাপুরে মতিন সরকারের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ ভূঞাপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে বনিক সমিতির মিলাদ-দোয়া ও কাঙ্গালীভোজ!

কুষ্টিয়ায় ১বছর ভাতার টাকা না পাওয়ায় সংবাদ সম্মেলন

  • আপডেট টাইম : বুধবার, ২৫ আগস্ট, ২০২১
  • ১৫৭ দেখেছেন

কুষ্টিয়ার দৌলতপুরে বিধবা বয়স্ক ও প্রতিবন্ধি ভাতা একবছর না পেয়ে প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন

আছানুল হক, কুষ্টিয়া প্রতিনিধিঃ

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার পিয়ারপুর ইউনিয়নের গ্রামের ৩ নং ওয়ার্ডের পুরাতন আমদহ গ্রামের বিধবা বয়স্ক ও প্রতিবন্ধিরা গত এক বছর যাবৎ ভাতার টাকা থেকে বঞ্চিত হয়ে পরিষদের চেয়ারম্যান, সমাজ সেবা অফিসার ও থানায়সহ নানা স্থানে ঘুরে কোন পথ না পেয়ে দিশেহারা হয়ে স্থানীয় সাংবাদিকের স্বরণাপন্ন হয়ে সংবাদ সম্মেলন করেছে।

লিখিত বক্তব্যে তারা জানায়, আমরা বিধবা বয়স্ক ও প্রতিবন্ধি ভাতা ভোগীরা বলেন, গত বছর ডিসেম্বর মাসে জুলাই থেকে সেপ্টেম্বর/২০২০ পর্যন্ত ভাতার টাকা ব্যাংক থেকে পেয়েছি। তার পর জানতে পারি মোবাইলে ম্যাসেজ আসলে টাকা পাবো। কিন্তু এ ম্যাসেজ এক বছর হতে চললো আর আসেনা। আমরা অনেকে গ্রামের দোকানে ঋণ করে জীবন ধারণ করে থাকি, ভাতার টাকা আসলে পরিশোধ করি।

এখন টাকা না পওয়ায় ভুক্ত ভোগীদের কেহ ধার দেনা দিচ্ছে না, এ নিয়ে চরম হতাশায় ও মানবেতর জীবন যাপন করছে ভাতা ভোগীরা।

এর মধ্যে সমাজ সেবা অফিসের মাধ্যমে জানতে পারি আমাদের কার্ডের টাকা বিভিন্ন মোবাইলে চলে গেছে, এ ব্যাপারে সমাজ সেবা অফিস থেকে ভুল নম্বর গুলি আমাদের লিখে দিয়েছে। আমরা ঐ নম্বরে যোগাযোগ করে বন্ধ পায়, কিছু কিছু নম্বর চালু থাকলেও টাকা তো দুরের কথা তারা সঠিক ঠিকানা দিচ্ছে না। এ বিষয় নিয়ে নানা রকম সমস্যা ও জটিলতা দেখা দিয়েছে।

গত বছরের ও আগামীতে টাকা পাওয়ার জন্য কর্তৃপক্ষের সাহায্য সহযোগিতা পাচ্ছি না। গত বছরের টাকা পাওয়ার জন্য থানায় অভিযোগ করতে গেলে থানা অভিযোগ গ্রহণ করেনি।
কার্ড ধারীরা বলেন, আমরা এ মহল্লায় প্রায় ১০০ কার্ডধারী, যে মোবাইল নম্বর গুলিতে টাকা গিয়েছে, সে নম্বর গুলি আমাদের না, এ নম্বর গুলি কে বা কারা তাদের স্বার্থে লিখে দিয়েছে ? আমরা আপনাদের মাধ্যমে জানতে চাই। আমরা অসহায় আমাদের বিগত দিনের টাকা উদ্ধারসহ আগামীতে টাকা নিজ নিজ কার্ডে ও নিজ মোবাইলে পেতে চাই, এর জন্য আপনাদের সহযোগিতা কামনা করছি এবং মাননীয় প্রধান মন্ত্রীর কাছে গরীবের টাকা আত্বসাত কারীর বিচারের দাবী জানাচ্ছি।

এ ব্যাপারে পিয়ারপুর ইউনিয়নের চেয়ারম্যান আবু ইউসুফ লালু বলেন, এই টাকা গুলি সমাজ সেবা অফিসের মাঠ পর্যায়ের কিছু অসাধু কর্মচারীর যোগসাজোশে আত্বসাত হয়েছে, তারা বিভিন্ন ইউনিয়নে গরীব অসহায় মানুষের কোটি কোটি টাকা আত্বসাত করেছে, সঠিক তদন্ত হউক। কে এর জন্য দায়ী। আমাদের চেয়ারম্যান বা মেম্বর যদি জড়িত থাকে তাদের আইনের আওতায় আনা হউক।

দৌলতপুর সমাজ সেবা অফিসার আতাউর রহমানের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি মোবাইল রিসিট করেননি।

JN-24/2021   

© যমুনা নিউজ ২৪

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি