শিরোনাম :
‘ভূঞাপুর রিপোর্টার্স ইউনিটি’র নতুন কমিটি আত্মপ্রকাশ! ভূঞাপুরে মালা হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন ভূঞাপুরে ৮৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক! ভূঞাপুরে মর্মান্তিক মটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১, আহত ৩ ভূঞাপুরে উপ-প্রকৌশলী মিরাজুলের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও ঘুষের অভিযোগ ভূঞাপুরে ঐতিহ্যবাহী বাউল গানের আসর অনুষ্ঠিত “যখন ইচ্ছে তখন অফিসে আসবো”-ভূঞাপুর খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবারের উন্মুক্ত তালিকা করলেন চেয়ারম্যান দিদারুল আলম খান মাহবুব ভূঞাপুরে মতিন সরকারের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ ভূঞাপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে বনিক সমিতির মিলাদ-দোয়া ও কাঙ্গালীভোজ!

ভূঞাপুরের অলোয়া ইউনিয়নে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৮০৩ দেখেছেন

ভূঞাপুরের অলোয়া ইউনিয়নে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে

টাঙ্গাইল প্রতিনিধি, যমুনা নিউজ ২৪ঃ

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অলোয়া ইউনিয়নে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

গত (১১ই সেপ্টেম্বর) শনিবার অলোয়া ইউনিয়নের আমুলা ও বিল আমুলা গ্রামের বিল/দিঘী তে শত বছরের ঐতিহ্য এ নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ বাইচ প্রতিযোগিতা পলশিয়া রাণী দিনমনি হাইস্কুল নিকরাইলের প্রধান শিক্ষক মতিয়ার রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অলোয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রহিজ উদ্দিন আকন্দ।

এ বাইচ প্রতিযোগিতায় বিভিন্ন এলাকা থেকে আসা বেশ কয়েকটি দল অংশ নেয়। এ নৌকা বাইচকে কেন্দ্র করে বিলের দুই পাড়ে কয়েক হাজার মানুষের মিলনমেলায় পরিণত হয়।

ভবিষ্যতেও এ ধরনের আয়োজনের দাবি জানিয়েছেন বিনোদনপ্রেমীরা। নৌকা বাইচ দেখতে সকাল থেকেই বিভিন্ন এলাকা থেকে মানুষ বিলের পাড়ে ভিড় জমায়।

এ প্রতিযোগিতাকে কেন্দ্র করে উৎসবে মেতেছিল উপজেলার কয়েক হাজার মানুষ। ঐতিহ্যবাহী এ উৎসব উপভোগ করতে দূর-দূরান্ত থেকে এসেছেন বিনোদনপ্রেমীরা।

নৌকা বাইচ উপলক্ষে এইদিন বিলের পাড়ে দিন মেলারও আয়োজন করা হয়। হারিয়ে যাওয়া ঐতিহ্য ফিরে আনতেই এ আয়োজন করা হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

অলোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রহিজ উদ্দিন আকন্দ বলেন, জনগণ আমাকে যখন যেভাবে তাদের পাশে চায় আমি তখন সেভাবেই তাদের সঙ্গে থাকি। ওইদিন নৌকা বাইচকে কেন্দ্র করে জনগনের মাঝে উৎসবের আমেজ লক্ষ করা যায়। অনেকেই দূর-দূরান্ত থেকে আসেন ঐতিহ্যবাহী এ উৎসব উপভোগ করতে। প্রতিবছর বাইচ প্রতিযোগিতার দিনগুলোতে এভাবেই উৎসবমুখর পরিবেশ বিরাজ করে।

JN-24/2021

© যমুনা নিউজ ২৪

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি