শিরোনাম :
‘ভূঞাপুর রিপোর্টার্স ইউনিটি’র নতুন কমিটি আত্মপ্রকাশ! ভূঞাপুরে মালা হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন ভূঞাপুরে ৮৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক! ভূঞাপুরে মর্মান্তিক মটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১, আহত ৩ ভূঞাপুরে উপ-প্রকৌশলী মিরাজুলের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও ঘুষের অভিযোগ ভূঞাপুরে ঐতিহ্যবাহী বাউল গানের আসর অনুষ্ঠিত “যখন ইচ্ছে তখন অফিসে আসবো”-ভূঞাপুর খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবারের উন্মুক্ত তালিকা করলেন চেয়ারম্যান দিদারুল আলম খান মাহবুব ভূঞাপুরে মতিন সরকারের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ ভূঞাপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে বনিক সমিতির মিলাদ-দোয়া ও কাঙ্গালীভোজ!

ভূঞাপুরে স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে সাংবাদিক লাঞ্চিত হয়ায় মানব বন্ধন

  • আপডেট টাইম : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
  • ৩৮৭ দেখেছেন

ভূঞাপুরে স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে সাংবাদিক লাঞ্চিত হয়ায় মানব বন্ধন

খন্দকার শরিফুল ইসলাম, ভূঞাপুর প্রতিনিধিঃ

আজ উপজেলা পরিষদের সামনে সকাল ১১ টা সময় আনন্দ টভির সাংবাদিক আল-আমিন শোভন কে লাঞ্চিত করায় ভূঞাপুর প্রেসক্লাব এর সকল সাংবাদিক ও সাধারণ মানুষ মানব বন্ধন করেন। ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি সাধারণ সম্পাদক সহ সকল সাংবাদিক দ্রুত ডাঃ মহিউদ্দিনে কে অপসারণ করতে দাবি জানান।

উপস্থিত ছিলেন ভূঞাপুর উপজেলা আওয়ামিলীগ এর সাংগঠনিক সম্পাদক ও প্যানেল মেয়র খন্দকার জাহিদ হাসান। তিনি বলেন, আগেও এই ডাঃ মহীউদ্দিনের বিরুদ্ধে অনেক অনিয়ম শুনেছি ও ভূঞাপুর হাসপাতালের মহিলা বাবুর্চি চাকুরীর প্রলোভন দেখিয়ে শারীরিক লাঞ্ছিত ও ঘুষ দাবির লিখিত অভিযোগ করেছিলেন উপজেলা নির্বাহি অফিসার ইসরাত জাহানের কাছে।

তিনি আরও বলেন, তার ৯ নং ওয়ার্ডের এক ছেলেকে কুপিয়ে মারাত্মক জখম এর রিপোর্ট টাকা খেয়ে নর্মাল জখমের সার্টিফিকেট দিয়েছেন। এই ডাঃ মহিউদ্দিনের জন্য এই নিরিহ ইস্কুল ছাত্র ও তার পরিবার ন্যায়বিচার পাননি। চাপাতির আঘাতে ছেলেটির পিঠে ৫ ইঞ্চি ডিপ ও প্রায় ৭০ টি সেলাই দেয়া হয়েছিল। ছেলেটা মৃত্যুর সাথে প্রায় তিনমাস পাঞ্জা লড়ে এখন বাড়িতে। এখনো ছেলেটা ভাড়ি কাজ করতে পারে না। এই ঘুশ খোর চরিত্রহীন অনিয়ম কারি ডাঃ মহিউদ্দিনের অপসারণ দাবি করে বলেন তিনি ভূঞাপুরে থাকলে এই ভূঞাপুর একটা শান্তি প্রিয় শহর অশান্তিতে পরিনত হবে। অপসারণ না করলে ভূঞাপুরে সবাইকে সাথে নিয়ে কঠিন আন্দলোন করার হুসিয়ারি দেন।

রবিবার (১২ ডিসেম্বর) সকালে ভূঞাপুর প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিককে লাঞ্চিত করার প্রতিবাদে এক বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়। বিক্ষোভে অংশগ্রহণ করেন ভূঞাপুর, ঘাটাইল, কালিহাতী ও টাঙ্গাইলের সাংবাদিকবৃন্দ। বিক্ষোভটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ভূঞাপুর থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়। পরে ভূঞাপুর প্রেসক্লাবে আলোচনা সভা থেকে আগামীকাল সকাল ১১টায় মানববন্ধন ও স্বারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা করা হয় এবং টিএইচও কে দ্রুত অপসারনের দাবি জানানো হয়।

এর আগে, গত ১১ ডিসেম্বর বিকেলে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নির্বাচনী সহিংসতায় আহত রোগীরা চিকিৎসা নিতে আসেন। এমন তথ্যমতে সাংবাদিক আল আমিন শোভন তার পেশাগত দ্বায়িত্ব পালনে উক্ত হাসপাতালে গিয়ে তথ্য সংগ্রহ করেন। পরে মূমূর্ষ একজন রোগীকে উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা মেডিকেল কলেজে প্রেরণ করে হাসপাতাল কর্তৃপক্ষ। সে সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মহীউদ্দিন আহমেদ মূমূর্ষ ওই রোগীর সাথে একই এ্যাম্বুলেন্সে টাঙ্গাইলের উদ্দেশ্যে যাত্রা করে। পরে মূমূর্ষ ওই রোগীকে এ্যাম্বুলেন্সে উঠানোর ভিডিও করতে গেলো ডা. মহীউদ্দিন সাংবাদিক শোভনের ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। ক্যামেরা ছিনিয়ে নিতে ব্যর্থ হলে তাকে প্রকাশ্যে জনসম্মুখে শারীরিকভাবে লাঞ্চিত সহ অকথ্য ভাষায় গালাগালি করেন।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি