শিরোনাম :
‘ভূঞাপুর রিপোর্টার্স ইউনিটি’র নতুন কমিটি আত্মপ্রকাশ! ভূঞাপুরে মালা হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন ভূঞাপুরে ৮৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক! ভূঞাপুরে মর্মান্তিক মটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১, আহত ৩ ভূঞাপুরে উপ-প্রকৌশলী মিরাজুলের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও ঘুষের অভিযোগ ভূঞাপুরে ঐতিহ্যবাহী বাউল গানের আসর অনুষ্ঠিত “যখন ইচ্ছে তখন অফিসে আসবো”-ভূঞাপুর খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবারের উন্মুক্ত তালিকা করলেন চেয়ারম্যান দিদারুল আলম খান মাহবুব ভূঞাপুরে মতিন সরকারের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ ভূঞাপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে বনিক সমিতির মিলাদ-দোয়া ও কাঙ্গালীভোজ!

ভূঞাপুরে ৪২ দিন পর ছিনতাই হওয়া ব্যালটের বস্তা উদ্ধার

  • আপডেট টাইম : শনিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২২
  • ৫৭৭ দেখেছেন

ভূঞাপুরে ৪২ দিন পর ছিনতাই হওয়া সিল মারা ব্যালটের বস্তা উদ্ধার করেছে ভূঞাপুর থানা পুলিশ।

যমুনা নিউজ ২৪ ডেস্কঃ

টাঙ্গাইলের ভূঞাপুরে ৪২ দিন পর সিল যুক্ত ছিনতাই হওয়া বস্তাবন্দী ব্যালেট পেপার উদ্ধার করেছে ভূঞাপুর থানা পুলিশ।

শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার গাবসারা ইউনিয়নের পুংলীপাড়া এলাকার একটি ভুট্টা খেত থেকে বস্তাবন্দী অবস্থায় ব্যালট পেপারগুলো উদ্ধার করা হয়। এর আগে চরচন্দনী দাখিল মাদরাসা কেন্দ্র থেকে ছিনতাই হয়েছিল ওই ব্যালট পেপারগুলো।

জানা যায়, চরচন্দনী দাখিল মাদরাসা কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ হাজার ৩৭৫ জন। নির্বাচনে মোট ভোট কাস্ট হয় ২ হাজার ২৯টি। এর মধ্যে বাতিল হয় ২০টি ভোট। এ সময় অনুপস্থিত থাকে ৩৪৬ জন ভোটার। তবে ছিনতাই হওয়া বস্তাতেই ছিল সমস্ত ব্যালট পেপার। ওই কেন্দ্রে আনারস প্রতীকে শাহ আলম শাপলা পান ১ হাজার ৩৩৬ ভোট, নৌকা প্রতীকে মনিরুজ্জামান মনির পান ৪৬৬ ভোট এবং আনোয়ার হোসেন তালুকদার জিন্নাহ পান ২০৭ ভোট।

এদিকে আজ শনিবার বস্তা উদ্ধার করে নিয়ে আসা হয় ভূঞাপুর থানায়। সেখানে সাড়ে ৫টা থেকে চলে গণনা। গণনা শেষে বস্তায় কতটি ব্যালট পেপার মিলেছে সে তথ্য দিতে অস্বীকৃতি জানিয়েছেন পুলিশ।

এ বিষয়ে ভূঞাপুর থানা অফিসার মুহাম্মদ আব্দুল ওহাব জানান, গাবসারা ইউনিয়নের চর চন্দনি দাখিল মাদরাসা কেন্দ্রে নির্বাচনী ফলাফল ঘোষণার পর নির্বাচনে দায়িত্বে থাকা লোকজন ফেরার পথে পরাজিত মেম্বার প্রার্থীর লোকজন আক্রমণ করে এবং তাদের পক্ষে ফলাফল ঘোষণা দিতে বলে। ঘোষণা না দেওয়ায় ব্যালট পেপার ছিনতাই করে নিয়ে যায়। পরে প্রিজাইডিং অফিসার মিজানুর রহমান বাদি হয়ে মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে আজ শনিবার পুংলিপাড়া ভুট্টা খেত থেকে ব্যালটগুলো উদ্ধার করা হয়।

উল্লেখ্য, গত ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে উপজেলার ছয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এ দিন উপজেলার ২নং গাবসারা ইউনিয়নের চর চন্দনি দাখিল মাদরাসা কেন্দ্রে ফলাফল ঘোষণা দিয়ে নির্বাচনী দায়িত্বে থাকা লোকজন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ফেরার পথে নিকলাপাড়া এলাকায় আসলে অতর্কিত ভাবে দুর্বৃত্তরা হামলা চালায়।

এ সময় ব্যালট পেপার ছিনতাই করতে গেলে দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও দুর্বৃত্তদের সঙ্গে ধস্তাধস্তির এক পর্যায়ে গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় দুর্বৃত্তরা ব্যালট পেপার ছিনতাই করতে সক্ষম হয়।

এ ঘটনায় নির্বাচনের চারদিন পর ওই কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার মো. মিজানুর রহমান বাদি হয়ে মামলা দায়ের করেন।

Journalist_Hady_Chakder

যমুনা নিউজ ২৪

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি