শিরোনাম :
‘জাতীয় দলের খেলোয়াড় রফিক’কে সংবর্ধনা প্রদান এলাকাবাসীর Ac Land Alaul Islam was replaced with praise and love ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুরের রাজৈরের বৌলগ্রামে ট্রাকের চাপায় দুই নারী নিহত সাতক্ষীরা ইয়ুথ ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি ও সি বি আই দ্বারা ভারতের জাতীয় কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী র হেনস্তা র বিরুদ্ধে রাস্তায় নেতৃত্ব।। ভূঞাপুরে আ.লীগ নেতার নগদ অর্থদণ্ড! ভূঞাপুরে এক ভন্ড কবিরাজকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা! ভূঞাপুরে ৩১’শ পরিবারে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণের শুভ উদ্বোধন! ভূঞাপুরে জমিও গৃহ প্রদান বিষয়ে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং! উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির অভিযোগ এমপি’র বিরুদ্ধে!

ভূঞাপুরে ৪২ দিন পর ছিনতাই হওয়া ব্যালটের বস্তা উদ্ধার

  • আপডেট টাইম : শনিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২২

ভূঞাপুরে ৪২ দিন পর ছিনতাই হওয়া সিল মারা ব্যালটের বস্তা উদ্ধার করেছে ভূঞাপুর থানা পুলিশ।

যমুনা নিউজ ২৪ ডেস্কঃ

টাঙ্গাইলের ভূঞাপুরে ৪২ দিন পর সিল যুক্ত ছিনতাই হওয়া বস্তাবন্দী ব্যালেট পেপার উদ্ধার করেছে ভূঞাপুর থানা পুলিশ।

শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার গাবসারা ইউনিয়নের পুংলীপাড়া এলাকার একটি ভুট্টা খেত থেকে বস্তাবন্দী অবস্থায় ব্যালট পেপারগুলো উদ্ধার করা হয়। এর আগে চরচন্দনী দাখিল মাদরাসা কেন্দ্র থেকে ছিনতাই হয়েছিল ওই ব্যালট পেপারগুলো।

জানা যায়, চরচন্দনী দাখিল মাদরাসা কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ হাজার ৩৭৫ জন। নির্বাচনে মোট ভোট কাস্ট হয় ২ হাজার ২৯টি। এর মধ্যে বাতিল হয় ২০টি ভোট। এ সময় অনুপস্থিত থাকে ৩৪৬ জন ভোটার। তবে ছিনতাই হওয়া বস্তাতেই ছিল সমস্ত ব্যালট পেপার। ওই কেন্দ্রে আনারস প্রতীকে শাহ আলম শাপলা পান ১ হাজার ৩৩৬ ভোট, নৌকা প্রতীকে মনিরুজ্জামান মনির পান ৪৬৬ ভোট এবং আনোয়ার হোসেন তালুকদার জিন্নাহ পান ২০৭ ভোট।

এদিকে আজ শনিবার বস্তা উদ্ধার করে নিয়ে আসা হয় ভূঞাপুর থানায়। সেখানে সাড়ে ৫টা থেকে চলে গণনা। গণনা শেষে বস্তায় কতটি ব্যালট পেপার মিলেছে সে তথ্য দিতে অস্বীকৃতি জানিয়েছেন পুলিশ।

এ বিষয়ে ভূঞাপুর থানা অফিসার মুহাম্মদ আব্দুল ওহাব জানান, গাবসারা ইউনিয়নের চর চন্দনি দাখিল মাদরাসা কেন্দ্রে নির্বাচনী ফলাফল ঘোষণার পর নির্বাচনে দায়িত্বে থাকা লোকজন ফেরার পথে পরাজিত মেম্বার প্রার্থীর লোকজন আক্রমণ করে এবং তাদের পক্ষে ফলাফল ঘোষণা দিতে বলে। ঘোষণা না দেওয়ায় ব্যালট পেপার ছিনতাই করে নিয়ে যায়। পরে প্রিজাইডিং অফিসার মিজানুর রহমান বাদি হয়ে মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে আজ শনিবার পুংলিপাড়া ভুট্টা খেত থেকে ব্যালটগুলো উদ্ধার করা হয়।

উল্লেখ্য, গত ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে উপজেলার ছয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এ দিন উপজেলার ২নং গাবসারা ইউনিয়নের চর চন্দনি দাখিল মাদরাসা কেন্দ্রে ফলাফল ঘোষণা দিয়ে নির্বাচনী দায়িত্বে থাকা লোকজন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ফেরার পথে নিকলাপাড়া এলাকায় আসলে অতর্কিত ভাবে দুর্বৃত্তরা হামলা চালায়।

এ সময় ব্যালট পেপার ছিনতাই করতে গেলে দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও দুর্বৃত্তদের সঙ্গে ধস্তাধস্তির এক পর্যায়ে গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় দুর্বৃত্তরা ব্যালট পেপার ছিনতাই করতে সক্ষম হয়।

এ ঘটনায় নির্বাচনের চারদিন পর ওই কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার মো. মিজানুর রহমান বাদি হয়ে মামলা দায়ের করেন।

Journalist_Hady_Chakder

যমুনা নিউজ ২৪

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি