শিরোনাম :
‘জাতীয় দলের খেলোয়াড় রফিক’কে সংবর্ধনা প্রদান এলাকাবাসীর Ac Land Alaul Islam was replaced with praise and love ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুরের রাজৈরের বৌলগ্রামে ট্রাকের চাপায় দুই নারী নিহত সাতক্ষীরা ইয়ুথ ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি ও সি বি আই দ্বারা ভারতের জাতীয় কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী র হেনস্তা র বিরুদ্ধে রাস্তায় নেতৃত্ব।। ভূঞাপুরে আ.লীগ নেতার নগদ অর্থদণ্ড! ভূঞাপুরে এক ভন্ড কবিরাজকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা! ভূঞাপুরে ৩১’শ পরিবারে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণের শুভ উদ্বোধন! ভূঞাপুরে জমিও গৃহ প্রদান বিষয়ে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং! উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির অভিযোগ এমপি’র বিরুদ্ধে!

মির্জাপুর ইটভাটা মালিক সমিতির নতুন সাধারণ সম্পাদক হেলাল দেওয়ান

  • আপডেট টাইম : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১

টাঙ্গাইল মির্জাপুরে ইটভাটা মালিক সমিতির নতুন সাধারণ সম্পাদক হলেন হেলাল দেওয়ান।

মোঃ সবুজ রানা, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ

টাঙ্গাইল মির্জাপুর উপজেলা ইটভাটা মালিক সমিতির নতুন সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন বাঁশতৈল ইউনিয়ন আ.লীগের সাবেক অর্থ-সম্পাদক ও মেসার্স বিবিএম ইটভাটার প্রতিষ্ঠাতা মোঃ হেলাল দেওয়ান।

গত শনিবার(১৪ আগস্ট)১৩ সদস্য বিশিষ্ট কমিটির সাধারন সম্পাদক সহ ৭জন সদস্য বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে পদত্যাগ করেন।  সেইসুবাদে কো-অপশনের মাধ্যমে শুন্য পদে সাধারন সম্পাদক হিসেবে নির্বাচিত হোন মোঃ হেলাল দেওয়ান।

কো-অপশনের মাধ্যমে শূন্য পদে নতুন মনোনীতরা হলেন, যুগ্ম-সম্পাদক শফিকুল ইসলাম আলাল, সাংগঠনিক সম্পাদক মো. আওলাদ হোসেন, দফতর সম্পাদক বুলবুল আহমেদ, প্রচার সম্পাদক মো. ইসরাফিল মিয়া, কোষাধ্যক্ষ মো. আজিম উদ্দিন, সদস্য মো. খালেক সিকদার ও মো. ফজলুল হক।

উপজেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি আব্দুল কাদের সিকদার জানান, গত শনিবার (১৪ই আগস্ট) সমিতির সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় মৌখিকভাবে সাধারন সম্পাদক মোক্তার হাজী, আতিকুল ইসলাম সিকদার, মাহবুব আলম সুমন, মোশারফ হোসেন, শফিকুল ইসলাম সিকদার, আজহারুল ইসলাম ও মোস্তফা সিকদার এই ৭জন সদস্য পদত্যাগ করার ঘোষণা দেন। পরবর্তীতে আলোচনা শেষে তাদেরকে কার্যকরী কমিটির পদ থেকে অব্যাহতি প্রদান করা হয় এবং কো-অপশনের মাধ্যমে শুন্য পদগুলো পূরন করা হয়। এতে নতুন করে সাধারণ সম্পাদক ও অন্যান্য পদ গুলোতে ৭ জনকে মনোনীত করা হয়।

এ ব্যাপারে মির্জাপুর উপজেলা ইটভাটা মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক হাজী মোক্তার আলী বলেন, সভাপতির বিভিন্ন অনিয়মের কারনে আমরা ৭ জন সদস্য পদত্যাগ করেছি এবং নতুন করে আমরা সকলের সম্মতিতে ৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি করেছি। এতে ৫ সদস্যবিশিষ্ট কমিটির আহবায়ক করা হয়েছে কে বি এম ইটভাটার এমডি মোঃ মন্জুরুল কাদের বাবুল।

অন্য সদস্যরা হলেন; এ বি সি ইটভাটার এমডি আনোয়ার হোসেন মাস্টার, এন এস বি ইটভাটার এমডি মোঃ আবুল হোসেন মেম্বার, এম বি এম ইটভাটার এমডি আতিকুল ইসলাম শিকদার আতিক এবং আর ইউ বি ইটভাটার এমডি ইব্রাহিম খলিল।এই কমিটি উপদেষ্টা মন্ডলীরা অবগত কিনা সেটা জিজ্ঞেস করলে তিনি কোন উত্তর দেননি।

এ ব্যাপারে ইটভাটা মালিক সমিতির উপদেষ্টা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টু বলেন, কমিটির ৭ জন পদত্যাগ করায় উক্ত পদগুলোতে কো-অপশনের মাধ্যমে মো. হেলাল দেওয়ানকে সাধারণ সম্পাদক করা হয়। বিষয়টি আমি অবগত আছি। পদত্যাগ কারীরা যে আহ্বায়ক কমিটি করেছেন তা অবৈধ বলে তিনি উল্লেখ করেন।

এ ব্যাপারে ইটভাটা মালিক সমিতির অপর উপদেষ্টা ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ বলেন,১৩ সদস্য বিশিষ্ট কমিটির ৭ জন সদস্য পদত্যাগের বিষয়টা জানার পর আমি কো-অপশনের মাধ্যমে শূন্য পদ পূরণের পরামর্শ দেই। তারা সমিতির সদস্যদের সঙ্গে আলোচনা করে নতুন সদস্য মনোনীত করেছেন।

অপরদিকে পদত্যাগ কারীরা যে আহ্বায়ক কমিটি করেছেন তা বৈধ নয়।

কো-অপশনের মাধ্যমে শূন্য পদে নির্বাচিত সাধারন সম্পাদক মোঃ হেলাল দেওয়ান বলেন, মির্জাপুর উপজেলা ইটভাটা মালিক সমিতি কমিটির সাধারন সম্পাদক পদের কার্যক্রম যেন সুষ্ঠুভাবে পরিচালনা করতে পারি সেজন্য কমিটির সবার সহযোগিতা কামনা করছি। সেইসাথে সকলের প্রতি ধন্যবাদ জানান।

JN-24/2021

©যমুনা নিউজ ২৪

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি