শিরোনাম :
‘ভূঞাপুর রিপোর্টার্স ইউনিটি’র নতুন কমিটি আত্মপ্রকাশ! ভূঞাপুরে মালা হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন ভূঞাপুরে ৮৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক! ভূঞাপুরে মর্মান্তিক মটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১, আহত ৩ ভূঞাপুরে উপ-প্রকৌশলী মিরাজুলের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও ঘুষের অভিযোগ ভূঞাপুরে ঐতিহ্যবাহী বাউল গানের আসর অনুষ্ঠিত “যখন ইচ্ছে তখন অফিসে আসবো”-ভূঞাপুর খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবারের উন্মুক্ত তালিকা করলেন চেয়ারম্যান দিদারুল আলম খান মাহবুব ভূঞাপুরে মতিন সরকারের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ ভূঞাপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে বনিক সমিতির মিলাদ-দোয়া ও কাঙ্গালীভোজ!

শাহজাদপুরের আলোচিত ছাত্রনেতা আমির হোসেন সবুজের কারামুক্তির ১ বছর

  • আপডেট টাইম : সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ১৫৭ দেখেছেন

মোঃ আমিরুল ইসলাম, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার আলোচিত সাবেক ছাত্রদল নেতা আমির হোসেন সবুজের কারামুক্তির আজ ১ বছর।

দীর্ঘ ২৩ বছর কারাভোগের পর ২০২০ সালের আজকের এই দিনে মুক্তি পান সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা বিএনপি’ র আলোচিত সাবেক ছাত্রনেতা আমির হোসেন সবুজ।

২০২০ সালের ( ১৬ আগস্ট) আজকের এইদিনে সিরাজগঞ্জ জেলা কারাগার থেকে বেলা ১১টায় তিনি মুক্তিলাভ করেন। মুক্তির পর উপস্থিত দলীয় নেতাকর্মীরা তাকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন।

জানা যায়, শাহজাদপুর উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ১৯৯৬ সালে একটি হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত। আমির হোসেন সবুজ শাহজাদপুর উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক হিসেবে ৯০ এর স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের রাজপথের লড়াকু সৈনিক ছিলেন। শাহজাদপুর রাজনৈতিক অঙ্গনের অত্যান্ত পরিচিত মুখ মোঃ আমির হোসেন সবুজ।

এই ছাত্রনেতা মুক্তি পেয়ে নিজ জন্মভূমি শাহজাদপুরে এসে পৌছলে তাকে এক নজর দেখার জন্য হাজার হাজার জনতা ভীর জমায়। সাবেক ছাত্রনেতা সবুজ কারাগার থেকে দীর্ঘ ২৩ বছর পর মুক্তি পেয়ে সাংবাদিকদের বলেন, আমি যে মিথ্যা মামলায় দীর্ঘ ২৩টি বছর কারাভোগ করেছি ওই মামলার বাদী পক্ষের কেউ বুকে হাত দিয়ে বলতে পারবেনা আমি ঐ মামলার সাথে জড়িত ছিলাম এমন কি পুরো শাহজাদপুর বাসীর একজন লোকও বলতে পারবেনা এই মামলার সাথে আমি সম্পৃক্ত ছিলাম, যা হোক ভাগ্যের পরিনাম মেনে নিতেই হয়। আমি আমার জন্মভূমি শাহজাদপুরকে পবিত্র কাবা শরীফ মনে করি সেই পবিত্র মাটিতে ফিরে আসতে পেরেছি এতেই আমার জীবন ধন্য।

এর আগে জন্মভূমি শাহজাদপুরে পৌঁছে আমির হোসেন সবুজ প্রথমেই হযরত মখদুম শাহ্ দৌলা শহীদ ইয়ামেনি (রঃ) এর মাজার জিয়ারত ও পবিত্র কুরআন তেলাওয়াত করেন।

পরিশেষে উপস্থিত জনতার উদ্দ্যেশে বলেন, আপনারা মাদক হতে দুরে থাকুন মাদককে পরিহার করুন সুস্থ্য থাকুন। আপনার পরিবার পরিজনকে ভাল রাখুন শাহজাদপুর বাসীকে ভাল রাখুন, আমি আপনাদের কাছে এই প্রত্যাশা করি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি