শিরোনাম :
‘জাতীয় দলের খেলোয়াড় রফিক’কে সংবর্ধনা প্রদান এলাকাবাসীর Ac Land Alaul Islam was replaced with praise and love ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুরের রাজৈরের বৌলগ্রামে ট্রাকের চাপায় দুই নারী নিহত সাতক্ষীরা ইয়ুথ ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি ও সি বি আই দ্বারা ভারতের জাতীয় কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী র হেনস্তা র বিরুদ্ধে রাস্তায় নেতৃত্ব।। ভূঞাপুরে আ.লীগ নেতার নগদ অর্থদণ্ড! ভূঞাপুরে এক ভন্ড কবিরাজকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা! ভূঞাপুরে ৩১’শ পরিবারে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণের শুভ উদ্বোধন! ভূঞাপুরে জমিও গৃহ প্রদান বিষয়ে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং! উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির অভিযোগ এমপি’র বিরুদ্ধে!

শাহজাদপুরের আলোচিত ছাত্রনেতা আমির হোসেন সবুজের কারামুক্তির ১ বছর

  • আপডেট টাইম : সোমবার, ১৬ আগস্ট, ২০২১

মোঃ আমিরুল ইসলাম, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার আলোচিত সাবেক ছাত্রদল নেতা আমির হোসেন সবুজের কারামুক্তির আজ ১ বছর।

দীর্ঘ ২৩ বছর কারাভোগের পর ২০২০ সালের আজকের এই দিনে মুক্তি পান সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা বিএনপি’ র আলোচিত সাবেক ছাত্রনেতা আমির হোসেন সবুজ।

২০২০ সালের ( ১৬ আগস্ট) আজকের এইদিনে সিরাজগঞ্জ জেলা কারাগার থেকে বেলা ১১টায় তিনি মুক্তিলাভ করেন। মুক্তির পর উপস্থিত দলীয় নেতাকর্মীরা তাকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন।

জানা যায়, শাহজাদপুর উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ১৯৯৬ সালে একটি হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত। আমির হোসেন সবুজ শাহজাদপুর উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক হিসেবে ৯০ এর স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের রাজপথের লড়াকু সৈনিক ছিলেন। শাহজাদপুর রাজনৈতিক অঙ্গনের অত্যান্ত পরিচিত মুখ মোঃ আমির হোসেন সবুজ।

এই ছাত্রনেতা মুক্তি পেয়ে নিজ জন্মভূমি শাহজাদপুরে এসে পৌছলে তাকে এক নজর দেখার জন্য হাজার হাজার জনতা ভীর জমায়। সাবেক ছাত্রনেতা সবুজ কারাগার থেকে দীর্ঘ ২৩ বছর পর মুক্তি পেয়ে সাংবাদিকদের বলেন, আমি যে মিথ্যা মামলায় দীর্ঘ ২৩টি বছর কারাভোগ করেছি ওই মামলার বাদী পক্ষের কেউ বুকে হাত দিয়ে বলতে পারবেনা আমি ঐ মামলার সাথে জড়িত ছিলাম এমন কি পুরো শাহজাদপুর বাসীর একজন লোকও বলতে পারবেনা এই মামলার সাথে আমি সম্পৃক্ত ছিলাম, যা হোক ভাগ্যের পরিনাম মেনে নিতেই হয়। আমি আমার জন্মভূমি শাহজাদপুরকে পবিত্র কাবা শরীফ মনে করি সেই পবিত্র মাটিতে ফিরে আসতে পেরেছি এতেই আমার জীবন ধন্য।

এর আগে জন্মভূমি শাহজাদপুরে পৌঁছে আমির হোসেন সবুজ প্রথমেই হযরত মখদুম শাহ্ দৌলা শহীদ ইয়ামেনি (রঃ) এর মাজার জিয়ারত ও পবিত্র কুরআন তেলাওয়াত করেন।

পরিশেষে উপস্থিত জনতার উদ্দ্যেশে বলেন, আপনারা মাদক হতে দুরে থাকুন মাদককে পরিহার করুন সুস্থ্য থাকুন। আপনার পরিবার পরিজনকে ভাল রাখুন শাহজাদপুর বাসীকে ভাল রাখুন, আমি আপনাদের কাছে এই প্রত্যাশা করি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি