শিরোনাম :
‘জাতীয় দলের খেলোয়াড় রফিক’কে সংবর্ধনা প্রদান এলাকাবাসীর Ac Land Alaul Islam was replaced with praise and love ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুরের রাজৈরের বৌলগ্রামে ট্রাকের চাপায় দুই নারী নিহত সাতক্ষীরা ইয়ুথ ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি ও সি বি আই দ্বারা ভারতের জাতীয় কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী র হেনস্তা র বিরুদ্ধে রাস্তায় নেতৃত্ব।। ভূঞাপুরে আ.লীগ নেতার নগদ অর্থদণ্ড! ভূঞাপুরে এক ভন্ড কবিরাজকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা! ভূঞাপুরে ৩১’শ পরিবারে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণের শুভ উদ্বোধন! ভূঞাপুরে জমিও গৃহ প্রদান বিষয়ে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং! উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির অভিযোগ এমপি’র বিরুদ্ধে!

শাহজাদপুরে বাদাম বিক্রি করে স্বাবলম্বী হয়েছেন হেলাল প্রামানিক

  • আপডেট টাইম : রবিবার, ৩ অক্টোবর, ২০২১

মোঃ আমিরুল ইসলাম, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

বেঁচে থাকার জন্যই জীবন যুদ্ধ আর এ জীবন যুদ্ধ করতে হয় জীবিকা নির্বাহের জন্য। দু’মুট ভাত পেটে দিতে নিজেকে বিলিয়ে দিতে হয় শ্রমজীবী কাজে।মাথার ঘাম পায়ে ফেলে দুপুর থেকে রাত ১০টা পর্যন্ত দু’ পায়ে দাঁড়িয়ে বাদাম ভাজা নিয়ে কাটাতে হয় মোঃ হেলাল প্রামানিককে।

এই বাদাম বেপারীর বেশির ভাগ সময় কাটাতে হয় শাহজাদপুর উপজেলার মশিপুর সরিষাকোল মাদ্রাসা বাজারে। শাহজাদপুর উপজেলার মশিপুর সরিষাকোল মাদ্রাসা বাজারে বাদাম বিক্রি করে স্বাবলম্বী হয়েছেন হেলাল প্রামানিক।সে এখন অন্য দশ জনের মত ভাল ভাবেই চলছেন।

হেলাল প্রামানিকের জন্ম সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার গাঁড়াদহ ইউনিয়নের মশিপুর গ্রামে। সে ওই উপজেলার আলহাজ আবুল প্রামানিকের ছেলে। তিনি নিজ বাড়িতে স্ত্রীসহ তিন সন্তানকে নিয়ে বসবাস করছেন।

বাদাম বেপারী মোঃ হেলাল প্রামানিক (৫২)বলেন, আমি ১০-১৫ বছর ধরে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার মশিপুর শরিষাকোল মাদ্রাসা বাজারে একই স্থানে দাঁড়িয়ে বাদাম বিক্রি করছেন।

তিনি আরও বলেন, আমি যখন বিবাহ করি আমার বাবা আমাকে আলাদা করে দেয়। তখন আমার বাবা আমাকে কিছুই দেয়নি।তখন আমি কি করবো বুজে উঠতে পারিনি। দুই চোখে কিছু না দেখে অল্প কিছু পুজি ছিল তাই নিয়ে বাদাম ব্যবসায় নেমে পড়লাম।সারাদিন বাদাম নিয়ে এ বাজার থেকে ও বাজারে বিক্রি করতাম। আমার অনেক কষ্ট হতো তার পরেও হাল ছারিনি।আল্লাহর কৃপায় আমি এখন পরিপূর্ণ সুখী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি