শিরোনাম :
‘ভূঞাপুর রিপোর্টার্স ইউনিটি’র নতুন কমিটি আত্মপ্রকাশ! ভূঞাপুরে মালা হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন ভূঞাপুরে ৮৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক! ভূঞাপুরে মর্মান্তিক মটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১, আহত ৩ ভূঞাপুরে উপ-প্রকৌশলী মিরাজুলের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও ঘুষের অভিযোগ ভূঞাপুরে ঐতিহ্যবাহী বাউল গানের আসর অনুষ্ঠিত “যখন ইচ্ছে তখন অফিসে আসবো”-ভূঞাপুর খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবারের উন্মুক্ত তালিকা করলেন চেয়ারম্যান দিদারুল আলম খান মাহবুব ভূঞাপুরে মতিন সরকারের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ ভূঞাপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে বনিক সমিতির মিলাদ-দোয়া ও কাঙ্গালীভোজ!

২৬ মার্চে ডা. জুবায়ের খালেদ এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

  • আপডেট টাইম : শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ২৫২ দেখেছেন

২৬ মার্চে ডা. জুবায়ের খালেদ এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

খায়রুল খন্দকার, যমুনা নিউজ ২৪ ডেস্কঃ

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসীতে ডা. জুবায়ের খালেদ এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এতে অসহায়, দরিদ্র মানুষকে চিকিৎসা, বিনামূল্যে ফ্রী ডায়বেটিস ও ওষুধ দেয়া হয়েছে।

শনিবার (২৬ মার্চ) সকালে উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের খানুরবাড়ী মসজিদের দক্ষিণ পাশে হাজী মো. মকবুল হোসেন মার্কেট প্রাঙ্গনে ডা. জুবায়ের খালেদ এর পিতা গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র ‌সহ সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন এই কার্যক্রমের উদ্বোধন করেন।

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে পরিচালনায় ক্যাম্পে ফ্রি চিকিৎসা নিতে আশেপাশের ১০টি গ্রাম থেকে ভিড় করেন মানুষ। বিআইএইচএস জেনারেল হাসপাতালের মেডিসিন, ডায়াবেটিস ও বক্ষব্যাধি চিকিৎসক ডা. জুবায়ের খালেদের তত্ত্বাবধানে মেডিসিন, ডায়াবেটিস, বক্ষব্যাধি, হাইপ্রেসার, শিশু, চর্ম, যৌন, এলার্জি, মহিলা ও গাইনি রোগী সহ বিভিন্ন বিষয়ে রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও পরামর্শ দেওয়া হয়। এছাড়াও ফ্রি ক্যাম্পে রোগি দেখেন ডাঃ শুভময় পাল এমবিবিএস বিসিএস (স্বাস্থ্য) ঢাকা ও ডাঃ ফাতেমাতুজ জহুরা এমবিবিএস বিসিএস(স্বাস্থ্য) ঢাকা।

ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোবিন্দাসী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দুলাল হোসেন চকদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ের সভাপতি শফিকুল ইসলাম (বাবু), ইউনিয়নের আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল লতিফ , ছোট মনি খুব উন্নয়ন ক্লাবের সভাপতি শফিকুল বক্, আওয়ামীলীগের , ছাত্রলীগ, যুবলীগের কর্মী বৃন্দ সহ এলাকায় সুশীল সমাজের ব্যক্তিবর্গ, ডা. জুবায়েরের পরিবারের সদস্যবৃন্দ। এছাড়াও এলাকার নবীন প্রবীনসহ সকল শ্রেণীর এলাকাবাসী।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য আবুল কালাম আজাদ ।

প্রধান অতিথি দুলাল হোসেন চকদার বলেন, মানুষের সেবায় সবসময় আমাদের গ্রামের কৃতি সন্তান ডা. জুবায়ের কাজ করছেন। আমাদের এলাকায় এতো দিন কোন ক্লিনিক ছিল না, জুবায়ের ক্লিনিক করার যে উদ্বোগ নিয়েছে তাকে আমার গোবিন্দাসী ইউনিয়ন বাহির পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাই। ক্লিনিক করার ফলে আমাদের আর টাঙ্গাইলে যেতে হবে না, এখানে বসেই আমরা চিকিৎসা সেবা নিতে পারবো। তাই তার যে কোন কাজে সবসময় পাশে থাকবে ইনশাআল্লাহ।।

তিনি আরো বলেন, প্রতিবছর যেন এই কার্যক্রম চালু থাকে সেই প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। শুধু গোবিন্দাসি ইউনিয়নের খানুরবাড়ী গ্রামে নয়, পুরো উপজেলায় এর পরিধি ছড়িয়ে দেয়ার আহবান জানান তিনি। এমন মহতী উদ্যোগের পাশে সবসময় থাকার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

আয়োজক ডা. জুবায়ের খালেদ ফ্রি ক্যাম্পে সকলেই ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ স্বাধীন হয়েছে ৫১বছর আগে। পালিত হয়েছে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী। ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমাদের এই স্বাধীনতা। এখন থেকে প্রতি বৃহস্পতিবার ও শুক্রবার মেডিসিন, ডায়বেটিস, নিউরো মেডিসিন, হার্ট, শিশু,নাক কান ও গলা, চর্ম যৌন ও এলার্জি, স্ত্রীরোগ, গাইনী(মহিলা চিকিৎসা দ্বারা) রোগী দেখবেন। আমি যখন ডাক্তারি লাইনে পড়াশোনা করি তখন স্বপ্ন দেখতাম কবে লেড়াপড়া শেষ করে এলাকায় মানুষের সেবা করতে পারবো। আজকে সেই স্বপ্ন বাস্তবায়ন পথে। আপনারা সহযোগীতা করলে আপনাদের পাশে থেকে আপনাদের সেবা করতে চাই।

 

যমুনা নিউজ ২৪

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি