ব্রেকিং নিউজ
ভূঞাপুরে এক ভন্ড কবিরাজকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা! ভূঞাপুরে ৩১’শ পরিবারে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণের শুভ উদ্বোধন! ভূঞাপুরে জমিও গৃহ প্রদান বিষয়ে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং! উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির অভিযোগ এমপি’র বিরুদ্ধে! ভূঞাপুরে ৮টি অবৈধ বাংলা ড্রেজার ধ্বংস! ভূঞাপুরে পানের দোকানে গাঁজা বিক্রি! ২ জন কারাগারে! ভূঞাপুরে অটোরিক্সা-সিএনজি শ্রমিক ইউনিয়নের নতুন সভাপতি আজহারুল- সম্পাদক জাহিদ! ২৬ মার্চে ডা. জুবায়ের খালেদ এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভূঞাপুরে টিসিবি’র পণ্য বিক্রয় উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত! ভূঞাপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এক ব্যবসায়ীর অর্থদণ্ড!

অনশনরত শিক্ষার্থীদের মাঝে ২ জনকে হাসপাতালে ভর্তি

Jamuna News 24 / ১৫৩ দেখা হয়েছে
আপডেট : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১

মোঃ আমিরুল ইসলাম, সিরাজগঞ্জ প্রতিনিধি:

আমরণ অনশনে অবস্থানরত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হাবিবুর রহমান হাবিব ও মাজেদুল ইসলাম নামের ২ শিক্ষার্থী অসুস্থ্য হয়ে গেছে।

দুজনই সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যায়ন বিভাগের ছাত্র। তাদের মধ্যে হাবিবকে শাহজাদপুর পৌর শহরের পিপিডি ট্রাস্ট হাসপাতালে ও মাজেদুলকে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তথ্যটি নিশ্চিত করেছেন প্রথম ব্যাচের শিক্ষার্থী মাহমুদুর রহমান রাকিব।

বিক্ষোভ চলাকালীন সময়ে!


জানা যায়, বিশ্ববিদ্যালয়ের পরিক্ষার বিষয় নিয়ে সাধারণ শিক্ষার্থীরা প্রক্টর বরাবর স্মারকলিপি জমা দেওয়ার প্রক্রিয়া করেন। বিষয়টি জানতে পেরে ক্ষুব্ধ হয়ে সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান সহকারী প্রক্টর ফারহানা ইয়াসমিন বাতেন রোববার ১৪ জন ছাত্রের মাথার চুল কেটে ন্যাড়া করে দেন এবং তাদের লাঞ্ছিত করেন।

পরে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে সহকারী প্রক্টর ফারহানা ইয়াসমিন বাতেন সেই ১৪ জন ছাত্রকে ডেকে নিয়ে হুমকি ও ভয়ভীতি দেখান।

চুল কাটার বিষয়, সহকারি প্রক্টর দ্বারা হুমকি ও লাঞ্ছিত হওয়ার পর হতাশাগ্রস্থ্য হয়ে নাজমুল হোসেন নামের এক শিক্ষার্থী ঘুমের ঔষধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। পরে সহপাঠিরা তাকে উদ্ধার করে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

তারপর থেকেই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা সোমবার গভীর রাত থেকে শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনের বহিস্কার দাবিতে বিক্ষোভ করতে থাকেন।

পরদিন দুপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি মোঃ আব্দুল লতিফের নেতৃত্বে বেশকয়েকজন শিক্ষক আন্দোলনরত শিক্ষার্থীদের মাঝে এসে সঙ্কট নিরসনে আলোচনার প্রস্তাব দেন।

প্রশাসনিক ভবনে প্রাং ৬ ঘন্টা আলোচনার পর কোন সমাধানে আসেনি উভয়পক্ষ। পরে শিক্ষার্থীরা ক্যাম্পাসে এসে আবারো বিক্ষোভ করতে থাকেন।

বুধবার সকাল ৯ টায় থেকে শিক্ষার্থীরা আমরণ অনশনের ঘোষনা দেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরো সংবাদ

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this:
%d bloggers like this: